অতিমাত্রায় উত্তেজক হওয়ায় মিশর থেকে বহিষ্কৃত রাশিয়ান বেলি ড্যান্সার।

মধ্যপ্রাচ্যের দেশগুলোতে দারুণ জনপ্রিয় ‘বেলি ড্যান্স’। এমনিতেই আবেদনময়ীদের এই নৃত্যকলা গোটা বিশ্বেই নাম করেছে। এই নাচের মূল আকর্ষণ সুন্দরী ড্যান্সারদের ইন্দ্রজাল ছড়ানো উত্তেজনাপূর্ণ  পারফরমেন্স। অথচ এবার উল্টো সিদ্ধান্ত নিলো মিশর কর্তৃপক্ষ।

মিশর থেকে এক রাশিয়ান বেলি ড্যান্সারকে বহিষ্কার করা হয়েছে। একাতেরিনা আন্দ্রিভা নামের ওই নৃত্যশিল্পীর নাচ ‘অতিমাত্রায় উত্তেজক’। সে কারণেই তাকে বহিষ্কার করা হয়েছে মিশর থেকে।

মঞ্চে আন্দ্রিভা ‘গওহারা’ নামেই পরিচিত। আরবি ভাষায় এ শব্দের অর্থ রত্ন। সম্প্রতি একটি নাইটক্লাবে তার বেলি ড্যান্সের বেশ কয়েকটি ভিডিও ভাইরাল হয়ে যায়। সেখানে তার সাজ-পোশাক এবং নাচের ভঙ্গিমা অতিমাত্রায় উত্তেজনা ছড়ায় বলে মনে করেছে কর্তৃপক্ষ। এ কারণে তাকে আটক করা হয়।

তদন্তে বলা হয়, আন্দ্রিভা ওই পারফরমেন্সে এমন পোশাক পরেছিলেন যা কিনা খুব বেশি খোলামেলা এবং উত্তেজক ছিল।

মিশরের ট্যুরিজম অ্যান্ড অ্যান্টিকুইটিস পুলিশ জানায়, ৩১ বছর বয়সী ওই নৃত্যশিল্পী এমন পোশাক পরেছিলেন যেখানে বেলি ড্যান্সারের পোশাকের মানদণ্ড মানা হয়নি। তা ছাড়া তার নাচের ভঙ্গিমা তরুণদের জন্যে খুব বেশি উত্তেজক ছিল।

কিন্তু এসব অভিযোগ মানতে নারাজ। আন্দ্রিভা জানান, তিনি এমন কোনো বাজে পোশাক বেছে নেননি। তিনি যা পরেছিলেন তেমন পোশাক অনেক মিশরীয় বেলি ড্যান্সারই ব্যবহার করেন।

কর্তৃপক্ষা আরো অভিযোগ তুলেছে যে, আন্দ্রিভার সেদেশে কাজ করার জন্যে বৈধ কাগজপত্রও ঠিক নেই।

মিশরের ন্যাশনাল সিকিউরিটি এজেন্সির মুখপাত্র সালেহ ইতিমধ্যে মিশরের জাতীয় নিরাপত্তার জন্যে হুমকি অভিযোগ তুলে তার বহিষ্কারাদেশ ইস্যু করেছেন।

You might also like More from author

Leave A Reply

Your email address will not be published.

Call Now
Facebook Auto Publish Powered By : XYZScripts.com

১৮ প্লাস

Call Now